সংবাদ শিরোনাম :
গজারিয়ায় ৮০ নারী পেলেন হার পাওয়ার প্রকল্পের ল্যাপটপ।

গজারিয়ায় ৮০ নারী পেলেন হার পাওয়ার প্রকল্পের ল্যাপটপ।

ওসমান গনি
স্টাফ রিপোর্টার

মুন্সিগঞ্জে গজারিয়া উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের ‘হার পাওয়ার প্রকল্পের’ আওতায় থেকে স্মার্ট উপহার হিসেবে গজারিয়াতে ৮০ নারী ল্যাপটপ পেয়েছেন।
গজারিয়া উপজেলা হল রুমের সম্মেলন কক্ষে ল্যাপটপ বিতরণ করে। ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা কোহিনুর আক্তার। এসময় আরো উপস্থিত ছিলেন ট্রেনিং প্রতিষ্ঠান কোডার্সট্রাস্ট বাংলাদেশ থেকে প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন প্রোজেক্ট এক্সিকিউটিভ মো: আবু সায়েদ। প্রকল্প অফিস থেকে উপস্থিত ছিলেন কন্সাল্ট্যান্ট ফারহানা ইসলাম।
প্রশিক্ষক ছিলেন, মো: শাহরিয়ার জাহান সৌরভ, রিকন চন্দ্র,খায়রুল বক্স, মো: সাইফুল ইসলাম।
মোট প্রশিক্ষণার্থী ৮০ জন গ্রাফিক্স ডিজাইন-১, ২০ জন গ্রাফিক্স ডিজাইন- ২, ২০ জন,ওয়েব ডেভেলপমেন্ট ২০ জন, ডিজিটাল মার্কেটিং- ২০ জন।
গজারিয়া উপজেলা প্রশাসন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর অনুষ্ঠানের আয়োজন করে।অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘যে উদ্দেশ্যে তোমাদের ল্যাপটপ দিচ্ছেন সেই উদ্দেশ্যটাকে বাস্তবায়ন করা এবং সফল করার দায়িত্ব তোমাদের সকলের। তোমরা এ ল্যাপটপের সদ্ব্যবহার করে জীবনে প্রতিষ্ঠা লাভ করো এই দোয়া করি।’বিশেষ অতিথির প্রোজেক্ট এক্সিকিউটিভ মো: আবু সায়েদ বক্তব্যে বলেন, মেয়েরা স্বাবলম্বী হয় এবং নিজের পায়ে দাঁড়াতে পারে সেজন্য ল্যাপটপ বিতরণ করা হলো। এটাকে আমরা সাধুবাদ জানাই।’

যে ৮০জন ল্যাপটপ পাচ্ছেন তারা সকলেই যার যার যোগ্যতার ভিত্তিতে নির্বাচিত হয়েছেন এবং ছয় মাস প্রশিক্ষণ গ্রহণ করে দক্ষতা অর্জন করেছেন। দক্ষতা অর্জনের পর পুরস্কার স্বরূপ পক্ষ থেকে আজকে আমরা তাদের প্রতিজনকে একটি করে ল্যাপটপ বিতরণ করলাম। যারা ল্যাপটপ পাচ্ছেন তাদের সকলের প্রতি অনুরোধ থাকবে, আপনারা নিজেরা উদ্যোক্তা হন এবং নতুন নতুন উদ্যেক্তা তৈরি করুন।’

Facebook Comments Box





© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক নাগরিক বাণী