সংবাদ শিরোনাম :
মুন্সীগঞ্জে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

মুন্সীগঞ্জে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

শেখ মোহাম্মদ রতন, মুন্সীগঞ্জঃ

সারাদেশের ন্যায় দশম গ্রেডের দাবিতে মুন্সীগঞ্জে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে মানববন্ধন করেন তারা। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এ সময় জেলার সকল উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা উপস্থিত ছিলেন।

শিক্ষকরা জানান, প্রাথমিক স্কুলের শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। একজন শিশুকে যেমন মা-বাবারা কোলে নিয়ে যত্ন করে বড় করে তোলেন, সেই কোলের শিশুদের আদর-যত্ন করে লেখাপড়া করাতে হয়। দশম গ্রেড আমাদের দাবি নয়, এটা আমাদের অধিকার। গত জুলাই-আগস্টে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে স্বৈরাচার হাসিনা ভারতে পালিয়ে যেতে বাধ্য হন। প্রধান উপদেষ্টা ও শিক্ষা উপদেষ্টার কাছে আমাদের অনুরোধ, আমরা শিক্ষক হিসেবে লজ্জিত। সকল ক্ষেত্রে দশম গ্রেড চালু আছে, তাহলে আমাদের কেন হবে না? এ দাবি পূরণ না হওয়া পর্যন্ত কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় সুশৃঙ্খলভাবে আন্দোলন অব্যাহত থাকবে। তবে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা যাবে না বলেও ঘোষণা দেয়া হয়।

ছয় উপজেলার সমন্বয়ক বৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলার মোহাম্মদ জাকির হোসেন লিটন, জনাব তানজির মোল্লা, জনাব আব্দুল হালিম, মোহাম্মদ আজাহার হোসেন, মোহাম্মদ আলী মর্তুজা, দিদার হোসেন, কে এম সাইফুল্লাহ ভূঁইয়া, জনাব শামসুল ইসলাম, নাজমা চৌধুরী, নাহিদ সুলতানা, সাহারা আক্তার, নূর মোহাম্মদ, সিরাজদিখান উপজেলা জনাব মোঃ মোবারক হোসেন, জনাব মোঃ কামাল হোসেন, লৌহজং উপজেলার মোঃ আওলাদ হোসেন, টঙ্গীবাড়ী উপজেলার জনাব মোঃ আসলাম হোসেন, আরিফ হোসেন, মোহাম্মদ মিজান, গজারিয়া উপজেলার মোঃ শফিক ইসলাম, মোহাম্মদ সাখাওয়াত হোসেন, শ্রীনগর উপজেলার মোঃ হুমায়ুন কবীর ও তানভীর হোসেন। ছয় উপজেলা থেকে সমন্বয়কবৃন্দরা সহস্রাধিক সহকারীদের নিয়ে উপস্থিত হন জেলা প্রশাসক চত্বরে।

 

Facebook Comments Box





© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক নাগরিক বাণী