সংবাদ শিরোনাম :
শরীয়তপুরে বাল্কহেডের ধাক্কায় নদীতে ভেঙ্গে পড়লো ব্রিজ

শরীয়তপুরে বাল্কহেডের ধাক্কায় নদীতে ভেঙ্গে পড়লো ব্রিজ

 

নিজস্ব প্রতিনিধিঃ

শরীয়তপুর জেলার নড়িয়ায় ঢাকা-নড়িয়া সড়কের কীর্তিনাশা নদীর ওপর নির্মাণাধীন একটি ফুট ওভারব্রিজে বাল্কহেডের ধাক্কায় ভেঙে পড়েছে। এ ঘটনায় বাল্কহেডটি জব্দ করার পাশাপাশি দুজনকে আটক করেছে পুলিশ।

বুধবার (২ অক্টোবর) সকাল সাড়ে ৮টার সময় উপজেলার নড়িয়া বাজার সংলগ্ন কীর্তিনাশা নদীতে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, কীর্তিনাশা  নদীর ওপর ভাষা সৈনিক গোলাম মাওলা সেতুর নির্মাণ কাজ চলমান। কাজের সুবিধার জন্য গত বছর ডিসেম্বর মাসে পুরোনো সেতুটি ভেঙে ফেলা হয়। এরপর থেকে নদী পারাপারের জন্য ট্রলারের ব্যবস্থা করা হয় এবং পরবর্তীতে জনসাধারণের হাঁটার সড়ক স্বাভাবিক রাখতে নদীর ওপর একটি বেইলি সেতু নির্মাণ করা হচ্ছিল।

সকাল সাড়ে ৮টার দিকে একটি বালুভর্তি বাল্কহেড সেতুর নিচ দিয়ে যাওয়ার সময় সেতুর পিলারের সঙ্গে ধাক্কা দেয়। এতে সেতুর একটি অংশ ভেঙে পরে। এ সময় সেতুর ওপরে কাজ করা অবস্থায় এক নির্মাণ শ্রমিক আহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে চালক মো. হাসান হাওলাদার (৩০) ও সোহেল কিবরিয়া (২৬) নামে দুজনকে আটক করে।

এ বিষয়ে নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম উদ্দিন মোল্লা বলেন, কীর্তিনাশা নদীর ওপর নির্মাণাধীন বেইলি সেতুর সঙ্গে বাল্কহেডের ধাক্কা দেওয়ার ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শরীয়তপুর জেলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী রাফেউল ইসলাম বলেন,অস্থায়ী বিকল্প সেতুটি ব্লাবহেডের ধাক্কা ভেঙ্গে প্রায় ৩০থেকে ৩৫লাখ টাকার ক্ষতি হয়েছে। বাল্কহেডে থাকা দুইজনকে আটক করা হয়েছে। ব্রিজের ক্ষয়-ক্ষতি বাল্কহেডের মালিকের কাছ থেকে আদায় করা হবে।

Facebook Comments Box





© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক নাগরিক বাণী