সংবাদ শিরোনাম :
বিদ্যুতের দাবিতে দুইশ পরিবারের সংবাদ সম্মেলন

বিদ্যুতের দাবিতে দুইশ পরিবারের সংবাদ সম্মেলন

 

মহেশখালী (কক্সবাজার) সংবাদদাতা

কক্সবাজারের মহেশখালী উপজেলার হোয়ানক জৈয়রকাটায় এলাকায় বিদ্যুৎ সংযোগের দাবিতে সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপজেলার আব্দুল আলীর ঘোনা জামে মসজিদের সামনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে ওই এলাকার দুইশ পরিবার।
আব্দুল আলীর ঘোনা জামে মসজিদের খতিব মাওলানা আনছারুল করিমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে দাবি দাওয়া তুলে ধরেন স্থানীয় বাসিন্দা সেলিম উল্লাহ। তিনি বলেন, এই এলাকার মানুষ এখন বিদ্যুৎ সংযোগের বাইরে। এমনকি এলাকার একমাত্র জামে মসজিদেও সংযোগ দেওয়া হয়নি। বিদ্যুতের অভাবে এই ডিজিটাল যুগ এসেও পিছিয়ে পড়ছে সাধারণ শিক্ষার্থী ও কোমলমতি শিশুরা।

সংবাদ সম্মেলন এলাকাবাসীর পক্ষ থেকে ছিলেন আব্দুল খালেক, শওকত, জাফর আলম, শাসকেরা বেগম, নুরুল নাহার প্রমুখ। তারা বলেন, বঙ্গোপসাগর ঘেঁষা মাতারবাড়ী কয়লা বিদ্যুৎকেন্দ্রের উৎপাদন থেকে সরকার হাজার হাজার কোটি টাকার রাজস্ব আয় করে থাকে। অথচ এই দ্বীপের মানুষ সামান্য বিদ্যুৎ সেবা থেকে বঞ্চিত। মহেশখালী পল্লী বিদ্যুৎকেন্দ্র থাকলেও সেখান থেকে অল্পসংখ্যক মানুষ সেবা পাচ্ছেন। সেটাও রাতে মাত্র ছয় ঘণ্টার জন্য।

মহেশখালী পল্লী বিদুৎকেন্দ্রের ডিজিএম নাজমুল হাসান জানান, এলাকাটিতে খতিয়ানভুক্ত ও সরকারি খাস জমির বিষয়ে বন বিভাগের আপত্তি থাকায় সংযোগ দেওয়া হয়নি। কাগজপত্র পর্যালোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box





© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক নাগরিক বাণী