সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তরুণ উদ্যোক্তাদের নিয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত

সাতক্ষীরায় তরুণ উদ্যোক্তাদের নিয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ

সাতক্ষীরায় তরুণ প্রজন্মের সম্ভাবনাকে কাজে লাগিয়ে সামাজিক ও অর্থনৈতিক সমস্যাগুলো চিহ্নিত করে সমাধানের উদ্দেশ্যে চেম্বার অব কমার্স, সুশীল সমাজের প্রতিনিধি ও তরুণ উদ্যোক্তাদের নিয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

বেসরকারী উন্নয়ন সংস্থা সেভ দ্য চিলড্রেন এর ইয়াং ওমেন ইকোনোমিক এম্পাওয়ারমেন্ট প্রকল্পের আয়োজনে সোমবার সকালে সদর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী অফিসার শোয়াইব আহমেদ।

ব্রেকিং দ্য সাইলেন্স’র ডেপুটি ডিরেক্টর ড. মো. তারিকুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সেভ দ্য চিলড্রেনের ম্যানেজার (ইওয়াইই) সাবেরা ইয়াসমিন, সাতক্ষীরা চেম্বার অব কমার্সের প্রতিনিধি জাকির হোসেন লস্কর শেলী, জেলা আইসিটি কর্মকর্তা মো. শরিফুল ইসলাম, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি প্রমুখ। শুরুতেই পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন ইয়াং ওমেনস ইকোনোমিক এম্পাওয়ারমেন্ট প্রকল্পের সমন্বয়কারী মো. মেহেদি হাসান। সমগ্র অনুষ্ঠানটি পচিালনা করেন, সংস্থাটির সাতক্ষীরা অফিস ইনচার্জ শরিফুল ইসলাম।

সভায় উদীয়মান তরুণ নারী উদ্যোক্তাদের পরামর্শ প্রদান, ব্যবসায়িক পণ্যের উন্নয়ন সাধনে আর্থিক, পলিসিগত, পরিবেশগত ও সামাজিক সহায়তার আশ্বাস প্রদান করা হয়। সভায় আরো জানানো হয়, প্রকল্পটি সাতক্ষীরা সদর ও দেবহাটা উপজেলায় জেন্ডার ধারণা প্রদানসহ তরুণ নারীদের অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী করার লক্ষ্যে ব্যবসায়ী উদ্যোক্তা তৈরিতে প্রকল্পভূক্ত বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। যার ফলে যুব নারীরা গতানুগতিক ধারার বাইরে এসে চিন্তা করতে পারছে। পাশাপাশি স্বাধীন পেশা ও কাজের সুযোগ সৃষ্টি হচ্ছে। স্থানীয় পর্যায়ে নারী উদ্ভাবকদের সুনির্দিষ্ট প্রতিবন্ধকতাগুলো চিহ্নিত করে তা মোকাবেলায় তাদের নিজস্ব চিন্তাধারাকে একটি রোডম্যাপ এর সাহায্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের দিকে ধাবিত করা হচ্ছে। সমন্বয় সভায় এসময় বিভিন্ন সরকারি বে-সরকারি পর্যায়ের কর্মকর্তাগণ, ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box





© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক নাগরিক বাণী