সংবাদ শিরোনাম :
মুন্সীগঞ্জ টু গজারিয়া সেতু নির্মাণের সম্ভাব্যতা যাচাই বিষয়ক মতবিনিময় সভানুষ্ঠিত।

মুন্সীগঞ্জ টু গজারিয়া সেতু নির্মাণের সম্ভাব্যতা যাচাই বিষয়ক মতবিনিময় সভানুষ্ঠিত।

মুন্সীগঞ্জ প্রতিনিধি –

মুন্সীগঞ্জ টু গজারিয়া সড়কে মেঘনা নদীর উপর সেতু নির্মাণের সম্ভাব্যতা সমীক্ষা এবং বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকাল ১১টায় গজারিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সেতু নির্মাণে মহাপরিকল্পনা প্রণয়ন প্রকল্প-এর আওতায় গজারিয়া-মুন্সিগঞ্জ সেতু প্রকল্প’র প্রবেশগত প্রভাব নিরুপণে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শফিউল্লাহ।

এতে বক্তব্য রাখেন, মুন্সীগঞ্জ জেলার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ রেদওয়ান উল্লাহ, মো. রেদওয়ান উল্লাহ, পরিবেশ বিশেষজ্ঞ ড. তাজুল ইসলাম চৌধুরী, বাস্তুসংস্থানগত বিশেষজ্ঞ, বশির আহম্মেদ এবং পরিবেশ পরামর্শক পিনন নাথ।

ড. মোঃ তাজুল ইসলাম চৌধুরী এবং বশির আহমেদ এই প্রকল্পের বর্তমান অবস্থা, এর সম্ভাব্য পরিবেশগত সমস্যা এবং প্রশমন ব্যবস্থা সম্পর্কে একটি সামগ্রিক ধারণা দেন। এছাড়াও স্থানীয় লোকেরা এই প্রকল্প সম্পর্কে পরিবেশগত সমস্যা সম্পর্কে তাদের চিন্তাভাবনা ভাগ করে নেয়।

সভায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানান মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা গজারিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. শফিউল্লাহ এবং আশ্বাস দেন যে স্থানীয় সম্প্রদায় প্রকল্পের সমাপ্তিতে সম্পূর্ণভাবে সমর্থন করবে।

পরিবেশ অধিদপ্তরের মুন্সীগঞ্জ জেলা সহকারী পরিচালক নির্মাণ পর্বের সময় উদ্ভূত বিভিন্ন ধরনের দূষণ নিয়ে আলোচনা করেন এবং প্রদত্ত শর্তাবলী (টিওআর) অনুসারে পরিবেশগত প্রভাব মূল্যায়ন (ইআইএ) প্রতিবেদনটি সম্পূর্ণ করার জন্য পরামর্শক দলকে অনুরোধ করেন এবং পরিবেশের বিঘ্ন কমানোর জন্য ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছে। এছাড়াও জমি অধিগ্রহণের জন্য ন্যায্য ক্ষতিপূরণ নিশ্চিত করতে এবং সামাজিক অসন্তোষ রোধ করতে স্বচ্ছ প্রক্রিয়া এবং নিয়মিত যোগাযোগের প্রয়োজনীয়তার উপর জোর দেন।

Facebook Comments Box





© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক নাগরিক বাণী