সংবাদ শিরোনাম :
মুন্সীগঞ্জে DGNM এর সকল পদে যোগ্য নার্সদের পদায়ন দাবীতে তিন ঘন্টা কর্ম বিরতি পালন ।

মুন্সীগঞ্জে DGNM এর সকল পদে যোগ্য নার্সদের পদায়ন দাবীতে তিন ঘন্টা কর্ম বিরতি পালন ।

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জে dgnm এর সকল পদে যোগ্য নার্সদের পদায়ন দাবীতে তিন ঘন্টা কর্ম বিরতি পালন করছেন ।

৯ অক্টোবর (বুধবার)
সকাল ৯ঘটিকায় সদর হাসপাতালের কর্মরত নার্সেরা তিন ঘন্টা কর্ম বিরতি পালন করেছেন ।

২০১৬ সালের নিয়োগ বিধি মোতাবেক একজন নার্সের ৪র্থ গ্রেড পর্যন্ত পদায়নের সুযোগ আছে। কিন্তু বাস্তবিক অর্থে দেখা যায়, একজন সিনিয়র স্টাফ নার্স জয়েন করার পরে, উচ্চ শিক্ষিত হবার পরও কোন পদন্নোতি দেওয়া হয় না। একজন নার্স জয়েন করে সিনিয়র স্টাফ নার্স হিসেবে, ২৫/৩০ বছর চাকরি করার পর রিটায়ার্ড করেও সিনিয়র স্টাফ নার্স হিসেবে। একজন পিএইচডি হোল্ডার নার্স, বিদেশ থেকে পিএইচডি করেও রিটায়ার্ড করে সিনিয়র স্টাফ নার্স হিসেবে। এই বৈষম্য নার্সিং সেক্টর ছাড়া অন্য কোন প্রফেশনে নেই। এত বছর যাবত dgnm এর নার্সিং এত সব বড় বড় গুরুত্বপূর্ণ পোস্ট গুলা আমলারা দখল করে আছে। যার ফলে নার্সদের প্রতিনিয়ত হয়রানির শিকার হতে হচ্ছে৷ একজন নার্সের প্রয়োজন অনুযায়ী বদলি করছে না, উনাদের খেয়াল বদলি বানিজ্যের দিকে। বদলির জন্য গেলে কটুক্তি মুলক কথাও শুনতে হচ্ছে, নার্সরা ছোট চাকরি করে, ওদের সেকেন্ড ক্লাশ দেওয়া ভুল হয়েছে। আজ এই গুরুত্বপূর্ণ পদে যদি একজন আমলা বসে না থেকে আমাদের যোগ্যতা সম্পন্ন নার্স থাকতো তাহলে প্রফেশন নিয়ে এমন কটুক্তি কখনোই করতো না, এবং প্রফেশন নিয়ে ভাবতো।

dgnm এর পরিচালক, মহাপরিচালক পদে আমলারা আসে, আমরা যায়, কিন্তু প্রেফেশনের ০% ও উন্নতি করে না। আমি যে হাসপাতালে কর্মরত আছি, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে প্রয়োজনের তুলনায় ৫০% নার্স ও নেই। বহু বার dgnm এ জানানোর পরও উনাদের কোন ভ্রুক্ষেপ নেই। কিন্তু এই পদে নার্স থাকলে এত দিনে স্টাফ সংকটের সমস্যা সমাধান হয়ে যেতো। এখন আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে, সামনে এগিয়ে যাওয়া ছাড়া রাস্তা নেই। আজকের এই কর্মবিরতি আমরা একদিনেই দেই নি৷ আমাদের কর্মবিরতি দিতে বাধ্য করা হয়েছে। আপনারা কোভিড মহামারী, ডেংগু মহামারী তে দেখবেন আমরা নিরবিচ্ছিন্ন ভাবে রোগীর সেবা দিয়ে আসছি ৭/২৪।
আমাদের এই শান্তিপূর্ণ আন্দোলন গত মাসের ৯ তারিখ থেকে চলছে। কর্মবিরতি দেওয়ার আগেও আমাদের আন্টিমেটাম ছিলো ৩ কর্মদিবসের মধ্যে আমাদের এক দফা দাবি যেন মেনে নেয়। উনারা মেনে নেয়নি৷

যার ফলশ্রুতিতে আজকের এই তিন ঘন্টা কর্ম বিরতি। আমাদের দাবি একটাই dgnm এর সকল পদে যোগ্য নার্সদের পদায়ন দিতে হবে।

Facebook Comments Box





© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক নাগরিক বাণী