সংবাদ শিরোনাম :
মুন্সীগঞ্জে বৈষম্যবিরোধী আন্দোলনে ৩টি খুনের মামলায় আলোচিত যত আসামী !

মুন্সীগঞ্জে বৈষম্যবিরোধী আন্দোলনে ৩টি খুনের মামলায় আলোচিত যত আসামী !

মুন্সীগঞ্জ প্রতিনিধি 

গত ৪ আগস্ট মুন্সীগঞ্জ শহরের সুপার মার্কেট মোড় এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেয়া শহরের উত্তর ইসলামপুরের আন্দোলনে নিহতের ঘটনায় পৃথক ৩টি মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের আলোচিত নেতাকর্মীদের এজাহারভুক্ত আসামী করা হয়েছে। তবে এদের মধ্যে পুলিশের ধরাছোঁয়ার বাইরে রয়েছে কয়েক শতাধিক আসামি।

৪ আগষ্ট মুন্সীগঞ্জে অত্যšত্ম ৯৫ জন গুলিবিদ্ধসহ আহত হন দেড় শতাধিক। আন্দোলনে গিয়ে গুলিবিদ্ধ হয়ে নিহত হন রিয়াজুল ফরাজী(৩৮), মো: সজল মোল্লা(৩০) ও নুর মোহাম্মদ ওরফে ডিপজল(২২) নামের ৩ নির্মাণ শ্রমিক ।নিহতদের মধ্যে রিয়াজুল মৃত কাজী মতিনের ছেলে,সজল আলী আকবর মোল্লার ছেলে ও ডিপজল সিরাজ সরদারের ছেলে। এরা সকলেই শহরের উত্তর ইসলামপুর এলাকার বাসিন্দা।

এ সমস্ত ঘটনায় মোট ১৫৭৩ জনকে আসামী করা হয়। এ সমস্ত মামলার আসামীদের জামিন না দিতে গত ২৫ সেপ্টেম্বর মুন্সীগঞ্জ আদালত ঘিরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত মামলার আসামিদের জামিন না দেওয়ার হুশিয়ারী দেন বৈষম্যবিরোধী আন্দোলনকারীরা। এ সময় আন্দোলনকারীরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের সামনে ঘন্টাব্যাপী কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার মুহাম্মদ শামসুল আলম সরকার বলেন, ‘তদত্ম করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে আসামিদের গ্রেপ্তারের সার্বক্ষণিক চেষ্টা চলছে।’

 

 

Facebook Comments Box





© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক নাগরিক বাণী