ভারতগামী শ্রমিকদের সমস্যা সমাধানে ফেডারেশনের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

ভারতগামী শ্রমিকদের সমস্যা সমাধানে ফেডারেশনের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি

ঢাকা, ১৫ সেপ্টেম্বর ২০২৪:ভারতগামী নৌযান শ্রমিকদের নানাবিধ সমস্যা সমাধানের লক্ষ্যে আজ বিকাল সাড়ে তিনটায় গুলিস্তানের ৮ বিবি এভিনিউতে (৩য় তলা) বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং বাংলাদেশ লঞ্চ লেবার এসোসিয়েশন ভারত প্রটোকল শাখার নেতৃবৃন্দের মধ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ লঞ্চ লেবার এসোসিয়েশন ভারত প্রটোকল কমিটির সভাপতি জনাব মোঃ আমানুল্লাহ মাস্টার।

সভায় ভারতগামী নৌযান শ্রমিকদের বিভিন্ন সমস্যা যেমন ল্যান্ডিং পাস না থাকা, চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হওয়া, মানসম্মত বাজার না পাওয়া, পুলিশী হয়রানি, চাঁদাবাজি, ডাকাতি ইত্যাদি বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়। ভারতগামী শ্রমিকদের এই সমস্যাগুলো শ্রমিকদের জীবনযাত্রার মানকে বিপর্যস্ত করছে এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করতে বাধাগ্রস্ত করছে। নেতৃবৃন্দ এই সকল সমস্যার সমাধানে দ্রুত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

সভায় কেন্দ্রীয় কমিটির সভাপতি জনাব মোঃ শাহ আলম এবং সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম শ্রমিক নেতৃবৃন্দের সমস্যাগুলো গভীর মনোযোগ দিয়ে শোনেন এবং সমস্যার সমাধানে দিকনির্দেশনামূলক মতামত প্রদান করেন। কেন্দ্রীয় নেতৃবৃন্দ প্রতিশ্রুতি দেন যে, তারা ভারতগামী নৌযান শ্রমিকদের সমস্যা সমাধানে যথাসম্ভব দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন এবং এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করবেন।

সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ আঞ্চলিক কমিটির সভাপতি জনাব মোঃ আজিজুল হক মাস্টার, বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন শিক্ষা, গবেষণা ও প্রশিক্ষণ বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য আতিকুল ইসলাম টিটু,বাংলাদেশ লঞ্চ লেবার এসোসিয়েশন ভারত প্রটোকল কমিটির সহ-সভাপতি মোঃ সিরাজুল ইসলাম ড্রাইভার, সহ-সভাপতি মোঃ মনির হোসেন ড্রাইভার, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মোশারফ হোসেনসহ অন্যান্য ভারতগামী মাস্টার-ড্রাইভারবৃন্দ।

এ মতবিনিময় সভার মাধ্যমে ভারতগামী নৌযান শ্রমিকদের সমস্যা সমাধানে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলোচনার মাধ্যমে একটি সমাধানের পথ খুঁজে বের করার চেষ্টা করা হয়েছে। আশা করা হচ্ছে, এই আলোচনার ফলশ্রুতিতে ভারতগামী শ্রমিকদের সমস্যা দ্রুত সমাধান হবে এবং তাদের কাজের পরিবেশ এবং জীবনযাত্রার মান উন্নয়ন হবে।

Facebook Comments Box





© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক নাগরিক বাণী