সংবাদ শিরোনাম :
সীমান্ত হত্যা বন্ধ, ফ্যাসিস্ট হাসিনার বিচার ও লুট হওয়া অর্থ ফিরিয়ে আনার দাবীতে সমাবেশ শেখ হাসিনা ও তার দোসরদের বিচার বাংলাদেশের মাটিতেই হবে শামা ওবায়েদ ইসলাম রিংকু একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার গজারিয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশের গণ সমাবেশ অনুষ্ঠিত সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার অগ্নিকন্যা খ্যাত মতিয়া চৌধুরী আর নেই অগ্নিকন্যা খ্যাত মতিয়া চৌধুরী আর নেই নওগাঁর ধামইরহাটে হত্যা মামলার পলাতক আসামি জমজম ২ ভাই তোহা ও জোহা গ্রেফতার গজারিয়ায় মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ, যানজট মুন্সিগঞ্জ ডিসি পার্কে জিয়া সাইবার ফোর্সের পরিচিতি সভা।
পলাশবাড়ীতে হাওয়া হত্যার বিচার ও আসামীদের গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন

পলাশবাড়ীতে হাওয়া হত্যার বিচার ও আসামীদের গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন

 

আমিরুল ইসলাম কবির,
স্টাফ রিপোর্টারঃ

পলাশবাড়ীতে গর্ভবতী হাওয়া বেগম হত্যার বিচার দাবীতে বুধবার গাইবান্ধা~পলাশবাড়ী সড়কের রাইসমিল নামক স্থানে ঘন্টাব্যাপী মানববন্ধন ও সড়ক অবরোধ এলাকাবাসীর।

জানা গেছে,গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার ৫নং মহদীপুর ইউনিয়নের দয়ারপাড়া গ্রামের দরিদ্র হারুন মিয়া তার মেয়ে হাওয়া বেগমকে প্রায় চার বছর আগে একই ইউপির বিশ্রামগাছী গ্রামের সাহেব উদ্দীনের ছেলে জিল্লুর রহমানের সাথে বিবাহ দেন। বিয়ের কিছুদিন পর থেকেই যৌতুক এর জন্য স্বামী জিল্লুর রহমান ও পরিবারের লোকজন হাওয়া বেগমকে শারীরিক নির্যাতন সহ মানসিক নির্যাতন করে আসছিলো।

আর এরই ধারাবাহিকতায় গত ২০ জুলাই/২৪ ইং তারিখে দেড় লাখ যৌতুকের টাকা বাবার বাড়ী থেকে আনার জন্য জিল্লুর রহমান গর্ভবতী স্ত্রীকে নির্যাতন ও চাপ সৃষ্টি করে। একপর্যায়ে পরদিন ২১ জুলাই ভোরে হাওয়া বেগমকে হত্যা করে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করেছে বলে স্বামী ও তার পরিবারের লোকজন অপপ্রচার চালানোর অভিযোগ করেন হাওয়ার পিতা হারুন মিয়া। এ ব্যাপারে হারুন মিয়া জিল্লুর রহমান সহ ৫ জনকে আসামি করে গত ২১ জুলাই পলাশবাড়ী থানায় একটি মামলা ( মামলা নং-১৯,তাং ২১/০৭/২০২৪ ইং) দায়ের করেন।

এদিকে,আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে দাবী করে এবং আসামিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে গত বুধবার ২৫ সেপ্টেম্বর এলাকাবাসী বিশাল এক মানববন্ধন করেন।

পলাশবাড়ী~গাইবান্ধা সড়কের রাইসমিল নামক স্থানে সকাল দশটা থেকে ১১টা পর্যন্ত ঘন্টাব্যাপী মানববন্ধনে নারী পুরুষ রাস্তায় বসে পড়লে উভয় পার্শ্বে অসংখ্য যানবাহন আটকা পড়ে। পরে পলাশবাড়ী থানার ওসি তদন্ত লাইছুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে আসে। পরে আসামীদের দ্রুত গ্রেপ্তারের আশ্বাস দিলে ক্ষিপ্ত জনতা অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।।

Facebook Comments Box





© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক নাগরিক বাণী