সংবাদ শিরোনাম :
নোয়াখালীতে সুপেয় পানি ও খাবার সংকট

নোয়াখালীতে সুপেয় পানি ও খাবার সংকট

 

ইকবাল হোসেন সুমন, নোয়াখালী

 

নোয়াখালীতে দুইদিন বৃষ্টিহীন থাকার পর ফের শুরু হয়েছে বৃষ্টিপাত। ফলে অনেক জায়গায় ঘরবাড়ি ও সড়ক তলিয়ে গেছে। স্কুলে ঢুকে পড়েছে পানি। এতে ২০ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। এদিকে, দেখা দিয়েছে খাবার ও সুপেয় পানির সংকট।

রোববার (২৫ আগস্ট) সকালে আবহাওয়া অফিস জানিয়েছে, সকাল ৬ পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৩০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে ভারী বর্ষণের সম্ভাবনাও রয়েছে।

জানা যায়, নোয়াখালীর ৮টি উপজেলায় রাতে বৃষ্টি ও উজানের পানিতে প্রায় দুই ফুট থেকে তিন ফুট পানি বৃদ্ধি পেয়েছে। এতে নতুন করে সুপেয় পানির সংকট দেখা দিয়েছে।

বেগমগঞ্জের শরিফ ইউনিয়নের বাহাদুর বাসিন্দা বলেন, গত দুইদিন একটু পানি কমলেও শনিবার রাত থেকে বৃষ্টিতে বন্যা পরিস্থিতি অবনতি হচ্ছে।

জেলা আবহাওয়া কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় মাত্র ৪০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আকাশের পরিস্থিতি মেঘলা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় ভারী বর্ষণ হওয়ার সম্ভাবনা আছে। এতে বৃষ্টির পানি বৃদ্ধি পাবে।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, বন্যায় প্লাবিত মানুষ আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছেন। অনেকে পানিবন্দি হয়ে নিজের বসতবাড়িতে আছেন। আমরা সবার মাঝে সরকারি সহায়তা কার্যক্রম অব্যাহত রেখেছি।

Facebook Comments Box





© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক নাগরিক বাণী