সংবাদ শিরোনাম :
দেশে চলমান রাজনীতিক সংকট নিরসনে অবিলম্বে সরকারের পদত্যাগের দাবি জানিয়েছেন ইউপিডিএফ (মূল) দল

দেশে চলমান রাজনীতিক সংকট নিরসনে অবিলম্বে সরকারের পদত্যাগের দাবি জানিয়েছেন ইউপিডিএফ (মূল) দল

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার
মানিকছড়ি গিরি মৈত্রী সরকারি কলেজ গেইট সংলগ্ন চট্টগ্রাম টু খাগড়াছড়ি মহাসড়কে ইউপিডিএফ (মূল) দলের নেতৃত্বে ৬ দাবী সহ সরকার আর পদত্যাগ দাবি করেন
ইউপিডিএফ (মূল) দল।

৪ আগস্ট সকাল ১১ টায় মানিকছড়ি উপজেলার ইউপিডিএফ মুলের সমন্বয়ক ক‍্যাল্ল‍্যাচিং এর সভাপতিত্বে পূর্ণ স্বায়িত্ব শাসন, পার্বত্য চট্টগ্রামের স্থায়ী সমাধান, অবিলম্বে সরকারের পদত্যাগ ও অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন।

বিক্ষোভ মিছিলটি মানিকছড়ি উপজেলার ধর্মঘর এলাকা থেকে শুরু হয়ে মানিকছড়ি উপজেলা প্রশাসন এলাকা প্রদক্ষিণ করে পুনরায় কলেজ এলাকায় সমবেত হয়ে বক্তারা তাদের বক্তব্যের মাঝে এ দাবি জানান।

০১। পূর্ণ স্বায়ত্তশাসন চট্টগ্রামের স্থায়ী সমাধান, অবিলম্বে সরকারের পদত্যাগ ও অন্তর্বর্তীকালীন গঠনের দাবি জানান।

০২। পার্বত্য চট্টগ্রাম সহ সারা দেশে ধরপাকড় বন্ধ,UPDF নেতা আটক, ছাত্র/ছাত্রীদের মুক্তি, কোটা সংষ্কার আন্দোলনে গুলিবর্ষণ ও খুনের ঘটনার আন্তর্জাতিক তদন্তের দাবি জানান।

০৩। দেশে চলমান রাজনীতিক সংকট নিরসনের জন্য অবিলম্বে সরকারকে পদত্যাগ করে আন্তবর্তী কালীন সরকার গঠনের দাবি জানান।

০৪। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের দাবি ও অসহযোগ আন্দোলনের প্রতি সমর্থন ব্যক্ত করে বলেন, সমরতলে এসব ভয়াবহ হত্যাযজ্ঞ চালানোর অনেক আগে থেকেই এই জালিম সরকার রাষ্ট্রীয় বাহিনীকে ব্যবহার করে পার্বত্য চট্টগ্রামের সেনা শাসন জারি রেখে জনগণের সকল মৌলিক অধিকার হরণ করে এবং বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীর সৃষ্টি করে শত শত মানুষকে খুন করেছেন।

০৫। আগামীকাল রোড় মার্চ পালন করবেন।

০৬। এবং ৬/৮/২০২৪ ইং তারিখে সড়ক,জনপদ,ও নৌপদ অবরোধ কর্মসুচী পালন করবেন।

সর্বশেষ অনুষ্ঠানের সভাপতি ক‍্যাল্ল‍্যাচিং বৈষম্য ছাত্র বিরোধী আন্দোলনের সাথে একাতত্ত্ব প্রকাশ করে তার বক্তব্য উপস্থাপন করেন যতদিন এই অসহযোগ আন্দোলন চলবে তত দিন স্কুল কলেজ বন্ধ থাকবে, ব্যাংক বন্ধ থাকবে, সপ্তাহে একদিন ব্যাংক খোলা থাকবে রবিবার, অফিস আদালতে কেউ যাবেনা, সরকারি কোন প্রকার ট্যাক্স কেউ প্রদান করবেন না, মিল কলকারখানায় কেউ কাজে যোগদান করবেন না, মাস শেষে বেতন ঠিকই নিবেন, রেমিট্যান্স জদ্ধাদের ব্যাংকের মাধ্যমে টাকা পাঠানো নিষেধ করেছেন, বিজিবি এবং পুলিশ ব্যতীত তাদের নির্ধারিত ডিউটি ছাড়া অন্য কোন বাহিনী ডিউটি পালন করবেন না।
——————–

Facebook Comments Box





© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক নাগরিক বাণী