সংবাদ শিরোনাম :
মুন্সিগঞ্জে মিথ্যা ষড়যন্ত্রমূলক এবং বানোয়াট মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন এলাকাবাসী । সীমান্ত হত্যা বন্ধ, ফ্যাসিস্ট হাসিনার বিচার ও লুট হওয়া অর্থ ফিরিয়ে আনার দাবীতে সমাবেশ শেখ হাসিনা ও তার দোসরদের বিচার বাংলাদেশের মাটিতেই হবে শামা ওবায়েদ ইসলাম রিংকু একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার গজারিয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশের গণ সমাবেশ অনুষ্ঠিত সিরাজদিখানে বৃদ্ধার মরদেহ উদ্ধার অগ্নিকন্যা খ্যাত মতিয়া চৌধুরী আর নেই অগ্নিকন্যা খ্যাত মতিয়া চৌধুরী আর নেই নওগাঁর ধামইরহাটে হত্যা মামলার পলাতক আসামি জমজম ২ ভাই তোহা ও জোহা গ্রেফতার গজারিয়ায় মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ, যানজট
কেশবপুরে ১০ দিনব্যাপি অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ শুরু হয়েছে

কেশবপুরে ১০ দিনব্যাপি অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ শুরু হয়েছে

 

 

আরশাদুল ইসলাম ঝন্টু কেশবপুর উপজেলা প্রতিনিধিঃ

যশোরের কেশবপুরে গ্রামভৃত্তিক অস্ত্র বিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষন শুরু হয়েছে।

নির্বাচনকালীন সময়ে নিরাপত্তা, দেশের দুর্যোগ ও আপদকালীন সময়ে আনসার ভিডিপি সদস্যদের কাজে লাগাতে তাদের দক্ষ বাহিনী হিসেবে গড়ে তুলতে যশোরের কেশবপুরে হাসানপুর ইউনিয়নে ১০ দিনব্যাপী গ্রাম ভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ শুরু হয়েছে।
রবিবার (২২ সেপ্টেম্বর) সকালে উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের আয়োজনে উপজেলার হাসানপুর মুক্তিযোদ্ধা কারিগরী মাধ্যমিক বিদ্যালয়ে এই প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়।
এই প্রশিক্ষণের মাধ্যমে ভিডিপি সদস্যদেরকে প্রাথমিকভাবে বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য, মহান মুক্তিযুদ্ধের ইতিহাস, আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে অবদান, সামাজিক দায়বদ্ধতা, প্রাথমিক আইনগত ধারণা প্রদান, নির্বাচন, দুর্গাপূজা, প্রাকৃতিক দুর্যোগে দায়িত্ব পালন ও ভিডিপি সদস্যদের করণীয় প্রভৃতি বিষয়ে পাঠদান করা হচ্ছে।

উপজেলা আনসার ভিডিপির কর্মকর্তা আশিকুর রহমান, ফায়ার সার্ভিসের কর্মকর্তা,উপজেলা কৃষি কর্মকর্তা,উপজেলা শিক্ষা অফিসার, কেশবপুর থানার অফিসার ইনচার্জ উক্ত প্রশিক্ষণ কর্মশালায় ধারাবাহিকপ্রশিক্ষন ও পর্যবেক্ষন করছেন বলে জানান। হাসানপুর ইউনিয়নের ভিডিপি দলনেতা মোঃ শরিফ হোসেন বলেন, প্রশিক্ষণে ৩২ জন পুরুষ ও ৩২ জন মহিলা প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেছেন। প্রশিক্ষণ শেষে প্রত্যেক প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ ও ভাতা প্রদান করা হবে।
আনসার ও ভিডিপি প্রশিক্ষিকা শুক্লা দেবী বলেন, প্রশিক্ষণে অংশগ্রহণকারী সকল সদস্য-সদস্যরা উল্লিখিত প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নিজেদের আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি দেশের অর্থনীতিকে উজ্জীবিত করতে দেশের আপদকালীন সময়ে মানুষের পাশে থেকে সেবা প্রদানের বলিষ্ঠ ভূমিকা রাখতে সক্ষম হবে।

Facebook Comments Box





© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক নাগরিক বাণী